কিভাবে command prompt ব্যবহার করে উইন্ডোজ ৭ কে জেনুইন করবেন

by
Jul 6, 2015
81 Views
Comments Off on কিভাবে command prompt ব্যবহার করে উইন্ডোজ ৭ কে জেনুইন করবেন
0 0

আপনি কি কোন দিন Activation Crack or Loader ব্যবহার না করে খালি Command Prompt ব্যবহার করে আপনার উইন্ডোজ ৭ –কে জেনুইন করার বিষয়টি ভেবেছিলেন ??

যদি ভেবে না থাকেন অথবা এখন থেকে আপনার উইন্ডোজ ৭ কে যদি জেনুইন করে উইন্ডোজ ব্যবহারের পুরো মজাটা পেতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য।কারণ,আমরা যারা উইন্ডোজ ব্যবহারকারী অরিজিনাল উইন্ডোজ ৭ এর দাম বেশি হওয়ায় আমরা সচরাচর মাইক্রোসফট উইন্ডোজ ৭ এর অরিজিনাল উইন্ডোজ ব্যবহার করতে পারি না , আমরা মূলত উইন্ডোজ ৭ এর ক্র্যাক অথবা পাইরেট ব্যবহার করি ।যার কারনে আমাদেরকে মাঝে মাঝে সমস্যায় পড়তে হয়। দেখা যায় যে , আজ কম্পিউটার ধীরে ধীরে কাজ করতেছে অথবা সফটওয়্যারগুলো টিক মতো কাজ করছে না । আর এই সমস্যা থেকে পরিত্রাণের জন্য এই পোষ্ট ।

 

যেভাবে command prompt ব্যবহার করে উইন্ডোজ ৭ কে জেনুইন করবেন : নিচের ধাপগুলো দেখুন :

১।প্রথমে Administrator এর Cmd ( Command Prompt) খুলতে হবে । এই জন্য প্রথমে Start-menu তে গিয়ে cmd লিখে Enter বাটনটি ক্লিক করুন।নিচের মতো একটি উইন্ডোজ দেখতে পাবেন।

windows-7-genuine

২। এখন cmd তে SLMGR-REARM কমান্ড টাইপ করুন । নিচের ছবিটি দেখুন-

 

windows-7-genuine

৩। এখন Enter বাটনটি প্রেস করুন এবং কয়েক সেকেন্ড অপেক্ষা করুন

৪। এরপর একটি Message Dialog Box খুলবে যেখানে Command Completed Successfull এবং Please Restart the system for the Changes to Take effect লেখাটি দেখাবে।

নিচের ছবিটি যেমনটা দেখতে পাচ্ছেন।

windows-7-genuine

৫।এরপর আপনার কম্পিউটার restart করুন ।ব্যস!!আপনার কাজ শেষ ।

এখন থেকে আপনি কোন ধরনের error ছাড়াই আপনি আপনার উইন্ডোজ ব্যবহার করতে পারবেন। আপনার এই পোস্টটি ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না।

 

Article Tags:
·
Article Categories:
কম্পিউটার