কম্পিউটার বন্ধ করার বিভিন্ন উপায়

by
Oct 29, 2015
167 Views
Comments Off on কম্পিউটার বন্ধ করার বিভিন্ন উপায়
0 0

আমরা সবাই কম্পিউটার বন্ধ করি গতানুগতিক উপায়ে। আজ আপনাদেরকে এমন কয়েকটি কম্পিউটার Shutdown করার পদ্ধতি দেখাবো যা যেকোন উইন্ডোজেই করতে পারবেন একই পদ্ধতিতে।

পদ্ধতি এক, কম্পিউটার বন্ধ করার জন্য প্রস্তুত। ওপেন করা উইন্ডোজগুলো বন্ধ করুন খুব দ্রুত। এজন্য কীবোর্ড থেকে চাপুন Alt + F4 (একসাথে)। এবার সব সচল উইন্ডোজ পেজ গুলো বন্ধ হয়ে গেলে আবার কীবোর্ড থেকে Alt + F4 চাপুন তখন আপনার ডেক্সটপে নিচের মত একটি পর্দা আসবে। সেখান থেকে ডানপাশের ডাউন arrow বাটন এ ক্লিক করে shutdown বাটনটি সিলেক্ট করুন।

sfjslfsdfsd

এখন শুধু Ok বাটন এ ক্লিক করলে অথবা শুধু কীবোর্ড থেকে Enter কী প্রেস করলেই আপনার কম্পিউটার বন্ধ হবে।

পদ্ধতি দুই, কীবোর্ডের উইন্ডোজ কী চেপে ধরে প্রেস করুন R। আপনার কম্পিউটারের Run কমান্ড চালু হবে। সেখানে গিয়ে টাইপিং বক্সে টাইপ করুন cmd তারপর Enter কী প্রেস করলেই Command prompt ডিসপ্লে চালু হবে।

shutdown

সেখানে গিয়ে টাইপ করুন shutdown স্পেস -s (স্পেস) -t (স্পেস) 00 (জিরো জিরো) অথবা নিচের লেখাটি সরাসরি Ctrl + C চেপে কপি করে পেস্ট করুন –
shutdown -s -t 00

আরও দ্রুত কম্পিউটার বন্ধ করতে চান?
উইন্ডোজ কী চেপে ধরে প্রেস করুন R। সঙ্গে সঙ্গে Run কমান্ড চালু হয়ে যাবে, টাইপ করুন আগের মত করে shutdown (স্পেস) -s (স্পেস) -t (স্পেস) 00 (জিরো জিরো) অথবা নিচের কোডটি কপি করে পেস্ট করুন সরাসরি –
shutdown -s -t 00

flsdfjsdflsdfds

 

বি স্মার্টার 🙂 ভাল লাগলে শেয়ার করতে ভুলবেন না।

কম্পিউটার থেকে গান শুনছেন? আপনি চাইছেন আহ! এই গানটা শুনতে শুনতে ঘুমাইতে পারতাম কিন্তু কম্পিউটার বন্ধ করবে কে?

কম্পিউটার বন্ধ হওয়ার টাইম আপনি আগে থেকেই সেট আপ দিয়ে রাখবেন। কিন্তু কিভাবে? জানতে পড়ুন – কিভাবে নির্দিষ্ট সময় পরে কম্পিউটার অটো বন্ধ করবেন?

Article Categories:
কম্পিউটার